রাশিয়া বিশ্বকাপ ফুটবল ২০১৮ এলো পপ স্টার জেসনের বিশ্বকাপ থিম সং ‘কালারস’

রাশিয়া বিশ্বকাপ ফুটবল ২০১৮ এলো পপ স্টার জেসনের বিশ্বকাপ থিম সং 'কালারস'

‘ওয়াকা ওয়াকা’র কথা মনে আছে? ২০১০ সালের আফ্রিকা বিশ্বকাপের সময় লাতিন আমেরিকার শিল্পী শাকিরার এই গানটি দোলা দিয়েছিল সব ফুটবলপ্রেমির মনেই। এটা ছিল সাম্প্রতিক সময়ে ফিফা বিশ্বকাপ ফুটবলের অন্যতম জনপ্রিয় অফিসিয়াল গান। রাশিয়ায় এবছর ফুটবলের এই শ্রেষ্ঠ আসর শুরু হবে ১৪ জুন থেকে। ১০০ দিনের ক্ষণগণনা এর মধ্যেই শুরু হয়ে গেছে। ভক্তদের উন্মাদনা আরো বাড়িয়ে দিতে আমেরিকান পপ তারকা জেসন ডেরুলো গেয়েছেন ‘কালারস’, এবারের বিশ্বকাপের একটি অফিসিয়াল গান এটি।

১৯৬২ সালের বিশ্বকাপ থেকে ফিফা অফিসিয়াল গানের চল শুরু করে। ভক্তদের মাঝে অনেকগুলোই পায় দারুণ জনপ্রিয়তা। ১৯৮৬ সাল থেকে একাধিক অফিসিয়াল গানের রীতি প্রচলন করা হয়। এবছরের গানগুলোর মধ্যে জেসনের ‘কালারস’ একটি।

গানটি স্পনসর করেছে কোমল পানীয় নির্মাতা প্রতিষ্ঠান কোকা কোলা। জেসনের কন্ঠে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয়েছে এই গানে। বলা হয়েছে ঐক্যবদ্ধ থাকার সৌন্দর্য, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে এক থাকা এবং নিজের দেশ ও পতাকার প্রতিনিধি হওয়ার কথা।

এখনই ২০১৪ বিশ্বকাপের গানগুলোর সাথে তুলনায় ‘কালারস’কে উপরে রাখা হচ্ছে। দেখা যাক, শেষ পর্যন্ত শাকিরার ‘ওয়াকা ওয়াকা’র মতো ভক্তদের হৃদয় ছুঁতে পারেন কিনা জেসন।

সূত্র : ব্যান্ডওয়াগন.এশিয়া।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment